ইমরান খানের গ্রেপ্তার ‘বেআইনি’, অবিলম্বে মুক্তির নির্দেশ সুপ্রিম কোর্টের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের গ্রেপ্তার বেআইনি বলে জানিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। খবর বিবিসি।

বৃহস্পতিবার (১১ মে) পাকিস্তানের সুপ্রিম কোর্টে ইমরান খানের গ্রেপ্তারের বৈধতা নিয়ে আবেদনের শুনানি হয়। প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ শুনানি নেন।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

শুনানির এক পর্যায়ে এক ঘণ্টার মধ্যে ইমরান খানকে হাজির করার নির্দেশ দেন সর্বোচ্চ আদালত। সে অনুযায়ী ইমরানকে হাজির করা হয়।

পরে শুনানি নিয়ে সাবেক প্রধানমন্ত্রী ইমরানের গ্রেপ্তারকে বেআইনি ঘোষণা করেন সুপ্রিম কোর্ট। পাশাপাশি তাকে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন।

আদালত চত্বর থেকে কীভাবে একজনকে গ্রেপ্তার করা যায়—এমন প্রশ্ন রেখেছেন পাকিস্তানের প্রধান বিচারপতি ওমর আতা বানদিয়াল।

আজ বৃহস্পতিবার আল–কাদির ট্রাস্ট মামলায় পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তারের বিরুদ্ধে করা আবেদনের শুনানিতে প্রধান বিচারপতি এ মন্তব্য করেন।

মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে ইমরানকে আটক করার পর রেঞ্জার্স কর্মকর্তারা কালো রঙের টয়োটা হিলাক্স ভিগোতে করে ইমরানকে রাওয়ালপিন্ডির এনএবি কার্যালয়ে নিয়ে যান।

এদিকে, তাকেকে গ্রেপ্তারের পর দেশজুড়ে ব্যাপক বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ইমরান খানের সমর্থকদের ‘রাষ্ট্রীয় শত্রু’ আখ্যায়িত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন।

পিটিআইয়ের সমালোচনা করে শাহবাজ শরিফ জানান, দলের কর্মীরা যে অপরাধ করেছে তা ক্ষমার অযোগ্য।

আরও পড়ুন:

গালফ বাংলা

Loading...
,