ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে আগ্রহী কাতারের ধনকুবের

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে চান কাতারের শেখ জসিম আল বিন হামাদ আল থানি, খবরটি পুরনো। চলতি বছর ফেব্রুয়ারিতে প্রথমবার ক্লাবটি কেনার জন্য আগ্রহ প্রকাশ করেন তিনি।

এরপর ক্লাবটি কেনার ইচ্ছা প্রকাশ করেন ব্রিটেনের অন্যতম ধনী ব্যক্তি জিম র‍্যাটক্লিফ। এবার আনুষ্ঠানিকভাবে জমে উঠলো ক্লাব কেনার লড়াই ।

কাতারের সব খবর হোয়াটসঅ্যাপে পেতে চাইলে এখানে ক্লিক করুন

কারণ, এই দুজনের সঙ্গে এবার যুক্ত হয়েছেন ফিনল্যান্ডের উদ্যোক্তা থমাস জিল্লিয়াকোস।

রোববার (২৬ মার্চ) ব্রিটিশ গণ্যমাধ্যম স্কাই স্পোর্টসের একটি প্রতিবেদন অনুসারে, একাধিক আগ্রহী প্রার্থী থাকায় নিলামের আয়োজন করে ইউনাইটেডের বর্তমান মালিক গ্লেজার পরিবার।

কাতারে চাকরি খুঁজছেন? এখানে ক্লিক করুন

নিলামের প্রথম ধাপে সর্বোচ্চ মূল্য উঠেছে ৪.৫ বিলিয়ন ইউরো। তবে গ্লেজার পরিবারের চাওয়া ৬ বিলিয়ন ইউরো।

কাতারের সাবেক প্রধানমন্ত্রীর ছেলে ও কাতার ইসলামী ব্যাংকের চেয়ারম্যান শেখ জসিম তার নাইন টু ফাউন্ডেশন থেকে বিনিয়োগ করতে চান ক্লাবটিতে। ক্লাবের মালিকানা কিনে ফিরিয়ে আনতে চান তাদের হারানো গৌরব।

জিম র‍্যাটক্লিফের প্রতিষ্ঠান ইনেওস এর আগে চেলসি কিনতে চেয়েও ব্যর্থ হয়। থমাস জিল্লিয়াকোস নিলামে অংশ নিলেও তার জেতার সম্ভাবনা কম।

দ্বিতীয় ধাপে নিলামে বিড করার শেষ সময় আগামী বুধবার (২৯ মার্চ) রাত নয়টা। তবে শেখ জসিম আল বিন হামাদ আল থানি চেয়েছেন সময় বাড়িয়ে অন্তত বৃহস্পতিবার পর্যন্ত বাড়াতে।

এই সময়ের মধ্যে চাইলে নিলামে অংশ নিতে নতুন করে আবেদন করতে পারবে অন্য কোনো আগ্রহী প্রতিষ্ঠান। সেটি বিবেচনা করবে নিলামের দায়িত্বে থাকা প্রতিষ্ঠান রেইনে গ্রুপ।

যদিও শেষ পর্যন্ত শেখ জসিমের নাইন টু ফাউন্ডেশন ও ইনেওসের কারও হাতেই মালিকানা যাওয়ার সম্ভাবনা বেশি।

২০০৫ সাল থেকে ম্যানটেস্টার ইউনাইটেডের মালিকানা গ্লেজার পরিবারের হাতে। প্রায় এক দশক ধরে লিগ শিরোপা না জিতলেও আয়ের দিক থেকে এখনও প্রথম সারিতেই আছে ক্লাবটি।

আরো পড়ুন

NTV

Loading...
,