অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করবে কাতার ও মরক্কো

ফিফা বৃহস্পতিবার ঘোষণা করেছে যে কাতার 2025 থেকে 2029 সালের মধ্যে পরবর্তী পাঁচটি পুরুষদের অনূর্ধ্ব-17 বিশ্বকাপের আয়োজন করবে, যেখানে মহিলাদের টুর্নামেন্টটি মরক্কোতে অনুষ্ঠিত হবে।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

ফুটবলের বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা ডিসেম্বরে বলেছিল যে দুটি যুব চ্যাম্পিয়নশিপ আগামী বছর থেকে প্রতি বছর অনুষ্ঠিত হবে, পুরুষদের প্রতিযোগিতা 24 থেকে 48 টি দলে প্রসারিত হয়েছে। অংশগ্রহণকারী মহিলা দলের সংখ্যাও 16 থেকে বেড়ে 24 হবে।

ফিফা বলেছে যে একাধিক টুর্নামেন্ট আয়োজনের জন্য একটি একক আয়োজক দেশ নির্বাচন করার সিদ্ধান্ত “টুর্নামেন্টের দক্ষতা এবং স্থায়িত্ব বাড়ানোর জন্য বিদ্যমান ফুটবল অবকাঠামোর সুবিধা নেওয়ার” ক্ষমতাকে কেন্দ্র করে।

কাতারের সব আপডেট পেতে যুক্ত হোন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে

কাতার হল 2022 সালের পুরুষদের বিশ্বকাপের ভেন্যু এবং মূল আয়োজক চীনের পরিবর্তে এই বছরের এশিয়ান কাপের আয়োজন করেছে। মরক্কো স্পেন এবং পর্তুগালের সাথে 2030 বিশ্বকাপের সহ-আয়োজক হবে এবং বিশ্বকাপের শতবর্ষ উদযাপন করতে দক্ষিণ আমেরিকায় তিনটি ম্যাচ আয়োজন করবে।

কাতার এবং মরক্কো উভয়েই অনেকবার ক্লাব বিশ্বকাপ আয়োজন করেছে। মরক্কো 2025 আফ্রিকা কাপ অফ নেশনস আয়োজন করবে। অনূর্ধ্ব 17 বিশ্বকাপের সম্প্রসারণ ফিফার সামগ্রিক প্রবণতাকে প্রতিফলিত করে, যেখানে 48 টি দল প্রথমবারের মতো 2026 সালের পুরুষদের বিশ্বকাপে অংশ নেয়।

অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে অনুষ্ঠিত গত বছরের নারী বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশের সংখ্যা 24 থেকে বেড়ে 32 হয়েছে।

আরও অন্যান্য খবর

SheershaNews24

Loading...
,