বিমানের খাবারে প্রধানমন্ত্রীর অসন্তোষ, দুই দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটের মেনু কার্ডে ছবির সঙ্গে খাবারের মিল পাওয়া যায়নি। খোদ প্রধানমন্ত্রীকে বহনকারী ভিভিআইপি ফ্লাইটে এ ঘটনা ঘটেছে। থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফর শেষে সম্প্রতি দেশে ফিরেছেন শেখ হাসিনা। এই সফরের ফ্লাইটে মেনু অনুযায়ী পছন্দের খাবারের অর্ডার দিয়ে ‘ভিন্ন খাবার’ পাওয়া গেছে।

কাতারে বিভিন্ন কোম্পানিতে নতুন চাকরির খবর

এদিকে, এমন ঘটনায় বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারের মহাব্যবস্থাপকসহ সংশ্লিষ্টদের কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এর আগে ২৪ এপ্রিল বাংলাদেশ থেকে ব্যাংককের ডং মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। তিনি লক্ষ্য করেন, প্লেনে পরিবেশিত মেনু কার্ডের ছবির সঙ্গে খাবারের মিল নেই। পরে তিনি এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

নোটিশে বলা হয়েছে, ভিভিআইপি মেনু অনুযায়ী প্রধানমন্ত্রীর পছন্দ অনুযায়ী ‘ফ্রাইড চিলি উইথ স্টাফিং’ পরিবেশন করা হলে মেনু কার্ডে প্রদর্শিত খাবারের ছবির সাথে বাস্তবে মিল পাওয়া যায় না। এতে প্রধানমন্ত্রী অসন্তোষ প্রকাশ করেন।

কাতারের সব আপডেট পেতে যুক্ত হোন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে

প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানার পছন্দ অনুযায়ী ‘চিকেন মর্টাডেলা স্যান্ডউইচ অন ব্রাউন ব্রেড’ পরিবেশন করা হলে মেনু কার্ডে প্রদর্শিত খাবারের ছবির সাথে বাস্তবে মিল পাওয়া যায় না। এতে তিনিও অসন্তোষ প্রকাশ করেন।

নোটিশে আরো বলা হয়, খাবার প্রস্তুতকালে আপনি সঠিকভাবে তদারকি বা মনিটরিং করেননি, তাই উল্লিখিত খাবার দুটি মেনু অনুযায়ী সঠিক রেসিপি অনুসরণ করে প্রস্তুত করা হয়নি। এতে প্রতীয়মান হয়, ভিভিআইপি-এর মতো একটি গুরুত্বপূর্ণ ফ্লাইটের খাবার প্রস্তুতকালে আপনি কর্তব্যে অবহেলা ও গাফিলতির পরিচয় দিয়েছেন।

কাতারের সব আপডেট পেতে যুক্ত হোন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে

এতে আরো উল্লেখ করা হয়, আপনি একজন দায়িত্বশীল কর্মকর্তা হওয়া সত্ত্বেও এ ধরনের কার্যকলাপ মোটেও গ্রহণযোগ্য নয়। আপনার কর্তব্য পালনে অবহেলা ও গাফিলতির কারণে প্রধানমন্ত্রী ও উনার ছোট বোন শেখ রেহানার নিকট বিএফসিসি তথা বিমানের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ্ণ হয়েছে।

আপনার এ ধরনের কার্যকলাপ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স গৃহীত ও অনুসৃত বাংলাদেশ বিমান কর্মচারী (চাকরি) প্রবিধানমালা অনুযায়ী, কঠোর শাস্তিযোগ্য অপরাধ।

অতএব, উপর্যুক্ত ঘটনার প্রেক্ষিতে আপনার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার কারণ দর্শিয়ে আপনার লিখিত জবাব ৪৮ ঘণ্টার মধ্যে জমাদানের জন্য নির্দেশ দেওয়া হলো। অন্যথায় আপনার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন

ShareNews

Loading...
,